Sunday, January 18, 2009

বঙ্গবন্ধুর ভাষন

ইলিশ পোলাও খুব প্রিয় আমার। প্রতিদিন দিলে প্রতিদিন খেতে পারবো। প্রতিদিন মানে কতদিন? ছেলেবেলায় এরকম বায়না ধরাতে মা বললো ঠিক আছে তোকে প্রতিদিন খাওয়াবো। মা রাঁধতো আমি মজা করে খেতাম। একদিন, দুইদিন, তিনদিন। চারদিনের দিন মোচরামুচরি শুরু হলো, পাঁচদিনের দিন গলা দিয়ে নামছে না, ছয়দিনের দিন বললাম, মা জীবনে আর কখনো ইলিশ পোলাও খাবো না, এই কান ধরলাম। সেই থেকে ইলিশ পোলাও দেখলে আমার বমনেচ্ছা জাগে।

বঙ্গবন্ধুর ভাষনও আমার খুব প্রিয়। প্রতিদিন বাজালে প্রতিদিন শুনতে পারবো। কিন্তু প্রতিদিন মানে কতদিন? একদিন, দুইদিন, তিনদিন। তারপর? উত্তরটা আপনারা অনুমান করতে পারেন।

সুতরাং আমি বর্তমান সরকারকে অনুরোধ করবো বঙ্গবন্ধুর ভাষন প্রচারের উপর এখুনি নিয়ন্ত্রন আরোপ করতে। এই ভাষনটি গত ২৪ ঘন্টায় আমি ৩০ বার শুনেছি রেডিও টেলিভিশনে। তেলবাজরা খুব দ্রুত নামিয়ে দেবে জনপ্রিয়তার পাল্লা। দয়া করে এই মহান মানুষটাকে সস্তা করে ফেলবেন না।

No comments: